Articles published in this site are copyright protected.

পঞ্চগড়ে আকাশ ভেঙ্গেপড়া বিপদ, ২৩ বছরের খৃষ্টান ধর্মান্তরিত এক পুরোহিতকে গলাকেটে প্রমাণ করলো ইসলাম কত বর্বর ! কে মারলো তার প্রমাণ নেই। অনেক সময় প্রচার করা হয় আল্লাহু আকবর বলে কোপানো হয় (যদিও এ ক্ষেত্রে আল্লাহু আকবরের প্রমান নেই)। কিন্তু এদেরে ধরা হয়না। আবার কখনো বা কোন ছলবাজ আল্লাহু আকবর বললো তাকে আগেই চিহ্নিত করে রাখা হয় আনসারুল্লাহ বলে বা কিছু একটা ! এরা হচ্ছে রাজনীতির কপট লাশ। সাথে সাথে উঠে গেল বাতিল কর রাষ্ট্রধর্ম ইসলাম ! ১৫জনের মাঝে ১০জন মরা লাশও জীবনের ময়দানে মৃদঙ্গ তালিতে দেশকে হুমকির মাঝে ছুঁড়ে দিল। সারা বিশে^ প্রচার হলো বাংলাদেশ থেকে ইসলামকে বাতিল করা হচ্ছে। ওরা কারা, হিন্দুসহ নাস্তিকবেশী হাতে গুণা কিছু ষড়যন্ত্রী ! বাংলাদেশের মিডিয়া চুপ করে রইলো, কারণ বোবা কালা মিডিয়া জানে বেশী, বুঝে বেশী, প্রকাশ করে মাপ মতন।  প্রতিবন্ধী অথর্ব পঙ্গু মিডিয়া ! সেনাবাহিনীকে কবজাতে নিতে হবে, এমনিতেই সেনাবাহিনী কবজাতে, আরো বড় কবজা লাগবে, সোনাবনধুর নির্দেশ। সেনানিবাসের ভিতরে গরীব কর্মচারীর মেয়েকে নরবলি দেয়া হলো ! যদি তাই না হয় কেন সব ছল হচ্ছে? তার জায়গা থেকে অপরাধের সব দাগচিহ্ন নিশ্চিহ্ন করা হচ্ছে, দেয়াল ভাংগা হচ্ছে, কতকি ? বাংলাদেশের জন্য কিয়ামত মনে হয় আগেই হতে হবে ! বেশী দূর তাদের তর সইছে না ! নির্দোষ “তনু”র লাশ কিয়ামতের ময়দানে চিৎকার করে জানান দিবে সোনাবনধুসহ সব শক্তিমানের কথা ! “তনু হত্যা ঘটনা তদন্তে নয়, ধামাচাপায় অগ্রগতি” হচ্ছে খবরের শিরোনাম। আজ মিডিয়াতে জোরেসোরে মিথ্যাচার চলে। এসব লাশরা উদ্দেশ্যমূলক ফরমাইশী লাশ ! লাশ চাই লাশ চাই নাটকের অংশ মাত্র ! পড়েন সবাই রেনটুর বই ! জানেন কিভাবে ফরমাইশী লাশেরা ময়দানে ঢলে পড়তে পারে ! হতে পারে নিজ দলেরও, মরার পর তো আওয়ামী বিএনপি জামাত কারো সাথে থাকে না, সবাই লাশে রুপান্তরিত হয়, ওতেও রাজনীতি চলে !

Is it Bangladesh or indian state—.mp4

আজকাল নানান ধারার ফরমাইশী ওয়াজ করতে দেখি বিক্ষুদ্ধ লেখকদের যারা লেজুড়ধারী নাস্তিকদের সাগরেদ ! ৭১এ যে যুদ্ধ হয় মুসলিমের সাথে মুসলিমের বোঝাপড়ার বৈষম্য থেকে, সেখানে আজ কিছু কৌশলী হিন্দু কখনো নিজেকে মুক্তিযোদ্ধা হিসাবে জাহির করে বলে এর জন্য মুক্তিযুদ্ধ করিনি। কিন্তু বাস্তবে আমরা জানি খুব কম হিন্দুই যুদ্ধে গিয়েছে। বরং তারা ভারতে পালিয়ে গেছে, যাকে তারা মনে করতো তাদের নিজ হিন্দুদেশ ! ওটিও গোপন থাকতো না, তাদের আচার আচরণে প্রকাশ হয়ে যেত ! সবদিনই তারা পাকিস্তানকে ঘৃণার চোখে ও ভয়ের চোখে দেখতো। কিন্তু শেখ মুজিবসহ কোন মুসলিমই পাকিস্তানকে ঘৃণার চোখে দেখেননি। দুই ভাইএর ভাগ বন্টনে বিভেদ হলেই অনেক ক্ষেত্রে ঘৃণার জন্ম হলেও ইসলামে তা বারণ ! শেখ মুজিবের সুস্পষ্ট ইঙ্গিতে ষড়যন্ত্রী ইন্দিরার অখন্ড ভারত বানানোর ষড়যন্ত্র ভনডুল হয়, অসহায় হয়ে তিনি তার ভাড়াটে সৈন্যদের সরাতে বাধ্য হন। কোন নির্বাচনি ইশতেহারে ধর্মনিরপেক্ষ ও সমাজতন্ত্র দুটি কি ছিল ? ইউরোপে তারা ধর্মের ধার তেমন ধারে না, তারপরও জাতীয় পতাকাতে খৃষ্টীয় ক্রুশের প্রতিকে কুন্ঠিত নয়। ইতিহাসে ভূগোলে ৫৮টি দেশের মাঝে ৫৩টিতে খৃষ্টীয় পরিচিতি। তাদের রাষ্ট্রপ্রধান ধর্মগ্রন্থের সম্মান দিতে ভুলেন না, তাই শপথ অনুষ্ঠানের শুরুতে ওতে হাত রেখে তারা দেশ ও ধর্মের মর্যাদা উঁচুতে তুলে ধরে। মানুষের মর্যাদা নিয়ে বাঁচতে হলে ৯০% মুসলিমের দেশে দেবী বন্দনা সরিয়ে আল্লাহর উপর আস্থাকে প্রতিষ্ঠা করতে হবে। অর্পিত ও দেবোত্তর সম্পত্তির নামে বাংলাদেশের হিন্দুরা ভয়ঙ্কর স্বরুপ ধরেছে, বরং মুসলিমদের ভূমি লুন্ঠন করছে, তার অসংখ্য প্রমান চারপাশে ছড়িয়ে আছে। বিজেপি নেতা সুব্রানিয়াম স্বামী সিলেট থেকে খুলনা পর্যন্ত, বাংলাদেশের তিনভাগের এক ভাগ কেটে হিন্দু ভূমি বানানোর হুমকি দিয়েছিলেন। তারপরও তারা দেখে পাকিস্তান নাকি বাংলাদেশের হুমকি, ভারত নয় !

মূল্যবোধে ইসলামের ইতিহাসে ভাতৃত্ব বন্ধনের কোন তুলনা চলে না ! যা জাতিভেদে শতধা বিভক্ত হিন্দু ধর্মে অনুপস্থিত ! দেশবাসীর অগোচরে গোপন চুক্তির মর্যাদা অনেক কম ! হাসিনা সরকার ৩০টি গোপন চুক্তি করেছে যার বদৌলতে সারা দেশটিকে ছুঁড়ে দিয়েছে গৃহযুদ্ধে, গোলামীর কাঁটা বিধে আছে তার গলাতে, গেলার চেষ্টাতে সময় পার করছে ! করিডোর থেকে সুন্দরবন, টেকনাফ থেকে তেতুলিয়া আজ খন্ডিত, বিধ্বস্ত। একমাত্র দেশবাসীই পারে ঐ উদ্ধত অহংকারীকে পরাস্থ করতে ! দেশ বড় না গোলামী বড়? স্বাধীন বাংলাদেশের কোন সেনাবাহিনী থাকবে না, ভারত এদেশে বাকী জীবন দাদাগিরি করবে (সূত্র: বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ‘র’ এবং সিআইএ” গ্রন্থের লেখক মাসুদুল হক)। ঐ স্বপ্নে বাংলাদেশের দরদে উথলে উঠেছে ভারত, মহব্বত আর কোথাও নয়, পাকিস্তান ভেঙ্গে দু টুকরো করেছে। আজ ভারতীয় বিজেপির কেন্দ্রীয় দিকদর্শক তথাগত রায়রা এদেশে বেড়াতে এসে কখনো উসকে দেন হিন্দুদেরে আওয়ামী দলবাজিতে ঝাপিয়ে পড়তে, আবার কখনো ঘোষনা দেন দুদেশের পাসপোর্ট উঠিয়ে দিতে। একটি দেশের সাথে তারা আর একটি দেশের ক্ষুদ্র অংশকে এক সমতায় মাপেন ! ঐ সাহসে অতীতে প্রধানমন্ত্রীকে মূখ্যমন্ত্রী ডাকার কসরতও তারা করেছেন ! এসব কি মহব্বতের নমুনা ? না এসব ষড়যন্ত্রী টান, বাংলাদেশীরা এসব ছলের নাটক বুঝে ! Andolon News | 21 June 2015 ৫৭ জন সেনা অফিসার হত্যায় শেখ হাসিনা জড়িত : মেজর অব: সিদ্দিক

বর্ডারে মানুষ মারতে সাজিয়েছেন কাঁটাতারের বেড়া, সম্প্রতি এক বিজেপি নেতা হুমকি দিয়ে বলছেন পাখিও উড়তে দিবেন না ! সব পূজাতেই হিন্দুরা বাংলাদেশে বোনাস পায়। যেখানে ইসলামী অনুষ্ঠানে সরকার বাধার সৃষ্টি করে, কুরআন পুড়ায়। ধর্ম প্রচারে নিষেধের বেরিকেড; পর্দা, টুপি, দাঁড়ি নিয়ে মশকরা চলে ! শুনেছি ইদানিং কোন কোন বিল্ডিংএ, বাসাবাড়িতে পূজা মন্ডপ গড়ে উঠছে।  বুড়িগঙ্গায় প্রায় দুই ডজন মসজিদ ভাংলেও মন্দির কিন্তু গড়া হচ্ছে গায়ে গতরে বাড়ছে, উদাহরণ ময়দানে। সিলেবাস থেকে ইসলাম সরিয়ে মূর্তিরা দখলি সত্ত্বে আসছে। হাতির ঝিল তৈরীতে দুই মসজিদ ধ্বংস হলেও মন্দিরকে সন্তর্পণে এড়িয়ে যাওয়া হয়েছে ! হিন্দুরা সারা দেশে ভয়ংকর অবস্থান নিয়েছে। প্রতিটি সেক্টরে খোঁজ খবর নিয়ে দেখুন মুসলিমদের করুণ দশা, মুসলিমের মাঝে বেকারত্ব ভারত বাংলাদেশে চলছে সমান তালে। উভয় দেশ চলছে এক নির্দেশে, এটিই প্রমাণ। মুসলিম স্থাপত্য দেখার কেউ নেই, মন্দিরের সেবাতে সরকার অতিরিক্ত তৎপর ! সারা দেশেই মুসলিমরা হিন্দুদের প্রতি সহমর্মী যদিও সংখ্যালঘুরা গরু জবাই নিষিদ্ধের আইন দাবী করছে, দাবী করছে ইসলাম ধর্ম বাতিলের ! বুঝেন তাদের দাপট কতদূর ছুতে পারে ? হিন্দুধর্ম নারী বিদ্বেষী, নারীরা তাদের কাছে শুদ্রানী কিন্তু তারা নারী পূজারী জাতি !  হয়তো সামনে বাধ্য করবে, আইন করবে দাবী তুলবে সবাইকে দেবীর বন্দনা করতে হবে !

রাষ্ট্রের আচরণ এখন শুকুনের মত …ডক্টর তুহিন মালিক

নাজমা মোস্তফা,  ১লা এপ্রিল ২০১৬।

 

 

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

Tag Cloud

%d bloggers like this: